অদ্ভুত
- নজরুল ইসলাম - শূন্যতা ২৯-০৪-২০২৪

সব ভুলে গেছি তোর ছোঁয়াতে যা ছিলো,
সহে যায়নি কী, চোখে ভাসে তোর হাসি মুখ।
সব উজাড় করেছি, কে মুছে তোর পদ ছাপ?
হাসি, খুশি, কান্না সব কিছুতে শুধু তুই।

আমিতো আমাকে জানিনা, না চিনতে শিখেছি,
মিশে গেছিস শিরা উপ-শিরাতে, এই জীবনে।
আমি বুঝিনি, বুঝতে শিখিনি, তোকে বুঝি;
পরিবার, সমাজ, বন্ধু, স্বজন কিছুই দেখিনি
সব পরতে তুই, তুই ছাড়া সব ধোঁয়াশা।

তোর তো সবই আছে, আমার শুধু তুই,
আমি মানিনা, মানিনা কোন নিয়ম।
মরে যাব তবু যেন না ভাঙ্গে স্বপ্ন আমার,
পাগল হয়ে যাবো তবু এই অধরে তোর নাম।

আমি অনেক স্বার্থপর, তুই যে শুধু আমার।
কেন দূরে থাকব, মানবো এতো রীতিনীতি!
যেখানে তুই সেখানে আমার ভালোবাসার রশ্মি,
অদ্ভুত এই ভালোবাসার ক্ষিপ্রতা, অদ্ভুত আমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।